জালালী বিষয়ের আমলকালীন যেগুলো করা নিষেদ

 জালালী বিষয়ের আমলকালীন যা হতে বিরত থাকবে 

সর্ব প্রকার গােশত, ডিম, মধু ও মাছ খাবেনা। মশক বা চামড়ার পানি রাখার। ডােল ব্যবহার করবে না অথবা অন্য প্রকারের চামড়ার বস্তু যেমন জুতা ইত্যাদি ব্যবহার করবে না। পশমী কাপড় আমেলের জন্য নিষেধ। এমন চাকু বা ছুরি। ইত্যাদি যার বাট পশুর হাড় বা শিং নির্মিত তা ব্যবহার করবে না। কারাে দ্বারা। শিংগা লাগাবে না। নিজের শরীর অন্যের শরীরে স্পর্শ করাবে না স্ত্রী হােক বা পুরুষ। হােক। অন্যের বিছানায় শয়ন করবে না, সহবাস বা নখ কাটবে না। কোন পণ্ড প্রহার করবে না ও পিয়াজ, রসুন, ছিরকা, মুলা বা দুর্গন্ধ বস্তু খাওয়া নিষেধ। যেমন: হিং ব্যবহার করা ইত্যাদি। যে ফলে মাছি বসেছে তা খাবেনা। ঘি, দুধ, দই ও মিঠা ইত্যাদি খেতে বিরত থাকবে। শুধু তিলের তৈল ব্যবহার আমেলের জন্য অনুমতি আছে যা তার তদারকীতে এমন তিল দ্বারা বের করতে হবে যা পােকায়। খায়নি। ভাঙ্গার পূর্বে যে তিল পানিতে ভাসে তা ফেলে দিবে। দোয়া ও আমলের আগে ঐ সকল বস্তু সংগ্রহ করে লওয়া আবশ্যক। শুধু যবের রুটি খেতে পারবে। তবে উহাতে নূন দিতে পারবে না। খানা নিজে পাক করে খাবে। নিজে কষ্ট করবে। অন্যের দ্বারা কোন কাজ করাবে না। সেলাই বিহীন কাপড় পরিধান করতে হবে। শরীর থেকে কখনও রক্ত বের করবে না। কোন গাছের ফল বা পাতা ছিড়বে না । কোন পণ্ডর পিঠে আরােহণ করে ভ্রমণ করবে না। সর্বদা পবিত্র থাকবে। 


জামালী বিষয়ের আমলকালীন যা হতে বিরত থাকবে 

সর্বপ্রকার গোশত, পিয়াজ, রসুন ও ছিরকা খাওয়া নিষেধ। অবশিষ্ট সব কিছু হালাল বস্তু খেতে পারবে । অবশ্য সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন অজুর সাথে থাকাও লাল বস্তু খেতে পারবে। অবশ্য সব সময় পরিষ্কার পরিচ্ছন অজুর সাথে থাকাও শর্ত। 

বিঃদ্রঃ  নকশা পূরণ করার সময় অবশ্যই স্মরণ রাখতে হবে যে ঘরে সবচেয়ে ছোট সংখ্যা তা প্রথম লিখবে। অত:পর ক্রমান্বয় তার চেয়ে বড় সংখ্যা লিখতে হবে। 

সতরাং যদি প্রেম প্রীতির নকশা ও আমল লিখলে শুক্র পক্ষে দিনের প্রথম ভাগে নক্ষত্র কোন ঘণ্টায় কোন বুরুজে অবস্থান করে খেয়াল রাখতে হবে। লেখার সময় কোন মিষ্টি বস্তু মুখে রেখে লিখবে। কিন্তু উদ্দেশ্য সর্বদা ধ্যানে রাখতে হবে। 

মানুষ বশীভূত করা, বিজয় লাভ, রিজিক বৃদ্ধি, মুখ বন্ধ ও স্বপ্ন বন্ধ ইত্যাদির আমলসমূহ ঐ পদ্ধতিতে করবে। 

আশেক ও মাশুক বা মাশুকার ব্যক্তিদের রাশির খেয়াল রাখবে এবং লেখার সময় মুখে কোন তিক্ত জিনিস রেখে লিখতে হবে। ইনশাআল্লাহ ফল পাবে। 

তবে শর্ত হল নিয়ম পদ্ধতি ভাল রূপে বুঝে শুনে আমল করতে হবে। বড় বড় গ্রন্থে নক্ষত্র ও তারকারাজি ও বুরুজ সম্পর্কে বিস্তারিত হেদায়েত ও অবস্থাসমূহ লিপিবদ্ধ আছে। সমস্ত ধারাবাহিকতার সাথে সম্পূর্ণ বিষয় বস্তুর সংক্ষিপ্তসার এই কিতাবে সর্বপ্রকার নকশা ও আমালিয়াত দেয়া হল। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ