রাসুল সাঃ এর নামাজ pdf

রাসুল সাঃ এর নামাজ pdf


  • বইয়ের নামঃ নবী আকরাম (সাঃ) এর নামাজের পদ্ধতি
  • লেখকঃ ডঃ তাহের আল-কাদেরী
  • সনজরী পাবলিকেশন
  • প্রথম প্রকাশঃ ২০১১
  • বইয়ের পৃষ্ঠাঃ 28
  • বইয়ের ধরনঃ pdf download drive link
  • বইয়ের সাইজঃ ৭.১৭ MB

নবী আকরাম (সাঃ) এর নামাজের পদ্ধতি - ডঃ তাহের আল-কাদেরী পিডিএফ বই বিনামূল্যে ডাউনলোড করুন বা অনলাইনে পড়ুন। ডঃ তাহের আল-কাদেরীর বিভাগ থেকে নবী আকরাম (সাঃ) এর নামাজের পদ্ধতি বাংলা বই। নবী আকরাম (সাঃ) এর নামাজের পদ্ধতি পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট (পিডিএফ) ফাইলের আকার ৭.১৭ এমবি। আপনি যদি অনলাইন নবী আকরাম (সাঃ) এর নামাজের পদ্ধতি pdf download করতে চান তবে অনুগ্রহ করে ডাউনলোড বাটমে ক্লিক করুন এবং সাথে সাথে বই ডাউনলোড শুরু হয়ে যাবে ইনশাআল্লাহ ।

DOWNLOAD NOW

ঈমান আনার পর একজন মুসলমানের প্রধান দায়িত্ব হচ্ছে নামায। মুসলমানেরা দৈনিক পাঁচ ওয়াক্ত নামযের মাধ্যমে আল্লাহর দরবারে হাজিরা দিয়ে থাকেন। আল্লাহর নৈকট্যশীল বান্দা-বান্দিরা পাঁচ ওয়াক্ত ফরয নামায ছাড়াও দিবা-রাত্রি নানা প্রকার নফল নামাযে রত থাকেন। নামাযের মাধ্যমে। তাঁরা আপন প্রভুর সান্নিধ্য লাভ করতে থাকেন।

প্রতিটি বিষয় সুনির্দিষ্ট নীতিমালা ও নিয়ম-পদ্ধতির আওতাধীন। এ ক্ষেত্রে নামাযও ব্যতিক্রম নয়। নামাযের জন্য রয়েছে নিদিষ্ট নীতিমালা ও নিয়ম-পদ্ধতি। তা হচ্ছে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যে পদ্ধতিতে নামায পড়েছেন, সে পদ্ধতিটি হচ্ছে আমাদের জন্য নমুনা ও আদর্শ। এ পদ্ধতির বাইরে ভিন্ন কোন পদ্ধতিতে নামায পড়লে তা নামায বলে গণ্য হবেনা।

আমরা উপমহাদেশের সিংহভাগ মুসলমান হানাফী মাযহাবের। অনুসারী। ইমাম আযম আবু হানিফা (রহ.) কোরআন-হাদীসের আলােকে। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নামাযের যে পদ্ধতিটি নির্বাচন করেছেন, আমরা সে পদ্ধতি অনুযায়ী নামায পড়ি। বর্তমানে লা-মাযহাবী নামধারী একটি ফিরকা দ্বীনের অন্যান্য বিষয়ের ন্যায় নামাযের ক্ষেত্রেও অনভিপ্রেত বাড়াবাড়ি করে। তারা বলে, আমরা যে পদ্ধতিতে নামায পড়ি, তা। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পদ্ধতি নয়; বরং আবু হানিফা (রহ.) এর পদ্ধতি। তাদের কথার ধরণ দেখে মনে হয় "ইমামে আযম আৰু হানিফা (রহ.) যেন ইসলামের বাইরে স্বতন্ত্র একটি ধর্মের প্রবর্তক। ইমাম আবু হানিফা (রহ.)সহ অন্যান্য সম্মানিত ইমামগণ (নাউযুবিল্লাহ) দ্বীনের ব্যাপারে অজ্ঞ ছিলেন। তাঁরা তাঁদের মনগড়া কথাবার্তাকে দ্বীন বলে চালিয়ে দিয়েছেন। লা-মাযহাবীদের এসব কথা চরম ধৃষ্টতাপূর্ণ। মুসলিম সমাজে তারা হিংসাবিদ্বেষের আগুন জালিয়ে দিচ্ছে। মনে রাখতে হবে, আমরা আবু হানিফাকে নয়; বরং তাঁর প্রদত্ত কোরআন-হাদীসের ব্যাখ্যাকে গ্রহণ করি। তিনি যদি কোরআন-হাদীসের বাইরে স্বীয় মনগড়া কোন কথাবার্তা বলতেন, তাহলে আমরা তা কখনাে গ্রহণ করতাম না । লা-মাযহাবীরা এ সহজ বিষয়টি বুঝার পরও শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করে। তারা মিল্লাতের ঐক্যে ফাটল ধরাতে খুবই সিদ্ধহস্ত। সহজ-সরল মুসলমানরা তাদের কথায় বিভ্রান্ত হচ্ছে।


আমাদের এ কধা ভুলে গেলে চলবেনা যে, আমাদের সম্মানিত ইমামগণ মুসলিম জাতির রত্ন ভান্ডার। যে জাতি জ্ঞানী-গুণীকে সম্মান দিতে জানেনা, তাদের মধ্যে জ্ঞানী-গুণী জন্মেনা। সুতরাং এসব কুচক্রীদের কথায়। কান না দিয়ে আমরা নিজেদের মাযহাব অনুযায়ী দ্বীন পালন করব । এতেই আমাদের স্বার্থকতা।

পাকিস্তানের বিখ্যাত আলেমে দ্বীন শাইখুল ইসলাম ড. তাহের আল কাদেরীর “নবী আকরাম (সাঃ) এর নামাজের পদ্ধতি" নামক পুস্তকটিতে হানাফী মাযহাবের অবলম্বিত নামাযের পদ্ধতিটিই যে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নামাযের পদ্ধতি, সহীহ হাদিসের আলােকে প্রমাণ করেছেন। তাই লামাহাবীদের কথায় বিভ্রান্ত মুসলমানদের জ্ঞানের দ্বার উম্মোচন করতে এ পুস্তকটি অনুবাদের উদ্যোগ নিয়েছি।

আশা করি পুস্তকটি লা-মাযহাবীদের বিরুদ্ধে একটি প্রমাণিক দলিল হিসেবে কাজ করবে।

অনুবাদের ক্ষেত্রে আমরা মূল আবেদন রক্ষা করার চেষ্টা করেছি। তবে এ বিষয়ে বিচারের ভার পাঠকের হাতে। ভুল-ক্রটি অবহিত করলে আগামী সংস্করণে সংশোধনের প্রতিশ্রুতি রইল, ইনশাআল্লাহ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ