হাদিসের আলোকে হাসনাইনে করিমের পদমর্যাদা - ড.তাহের আল কাদেরী pdf

 

ইলিয়াস আত্তার কাদেরী রযবী সুন্নতি বিবাহ pdf, জিয়াউল কুলুব pdf download, বিষয়ভিত্তিক ইসলামিক বই pdf, লেখকভিত্তিক কিতাব, তাসাউফের আসল রূপ pdf, ফতুহাতে মক্কী pdf, জালালুদ্দিন সুয়ুতি বই ডাউনলোড পিডিএফ, সুন্নি আকিদার কিতাব pdf, islamic books pdf bangla, best islamic books pdf bangla, islamic foundation books pdf free download, bangla kitab pdf, fera islamic book pdf free download, islamic book english pdf, islamic book bangla, islamic book list bangla, ইসলামিক বাংলা বই pdf, গল্পের বই পিডিএফ, বই ডাউনলোড করার নিয়ম, প্রাপ্ত বয়স্কদের উপন্যাস pdf, বই ডাউনলোড করার অ্যাপস, বাংলা বই এর লাইব্রেরি, ছোট গল্পের বই pdf, রোমান্টিক গল্পের বই pdf, বেস্ট ইসলামিক বই pdf, ইসলামিক ফাউন্ডেশন এর বই pdf download, বিষয় ভিত্তিক ইসলামিক বই pdf, ইসলামী বই ২০২১ পিডিএফ, ইসলামিক বইয়ের ভান্ডার, ইসলামিক বই কালেকশন, নতুন ইসলামিক বই pdf, ইসলামিক বই pdf download almodina,

  • বইয়ের নামঃ হাদিসের আলোকে হাসনাইনে করিমের পদমর্যাদা
  • লেখকঃ ডঃ তাহের আল-কাদেরী
  • সনজরী পাবলিকেশন
  • প্রথম প্রকাশঃ
  • বইয়ের পৃষ্ঠাঃ 102
  • বইয়ের ধরনঃ pdf download drive link
  • বইয়ের সাইজঃ 6.08 MB

হাদিসের আলোকে হাসনাইনে করিমের পদমর্যাদা - ডঃ তাহের আল-কাদেরী পিডিএফ বই বিনামূল্যে ডাউনলোড করুন বা অনলাইনে পড়ুন। ডঃ তাহের আল-কাদেরীর বিভাগ থেকে হাদিসের আলোকে হাসনাইনে করিমের পদমর্যাদা বাংলা বই। হাদিসের আলোকে হাসনাইনে করিমের পদমর্যাদা পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট (পিডিএফ) ফাইলের আকার 6.08 এমবি। আপনি যদি অনলাইন হাদিসের আলোকে হাসনাইনে করিমের পদমর্যাদা pdf download করতে চান তবে অনুগ্রহ করে ডাউনলোড বাটমে ক্লিক করুন এবং সাথে সাথে বই ডাউনলোড শুরু হয়ে যাবে ইনশাআল্লাহ ।



Download File


হযরত হাসান ও হােসাইন রাদিআল্লাহু আনহুমা আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ মুস্তাফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদরের দৌহিত্র । প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁদেরকে প্রাণাধিক ভালবাসতেন। তাঁদের মাধ্যমেই এ ধরাপৃষ্ঠে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বংশধারা চালু রয়েছে। তাঁদের প্রসঙ্গ উঠলেই মুসলিম মানসপটে কারবালার ট্রাজেডি জেগে উঠে। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু অলািইহি ওয়াসাল্লাম বলেছেন, “যারা তাদের সাথে যুদ্ধ করবে, আমি তাদের সাথে যুদ্ধ করব।" এ পবিত্র হাদিসের আলােকে ইমাম হােসাইন রাদিআল্লাহু আনহুর প্রতিপক্ষ “ইয়াযিদ' যে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামেরও প্রতিপক্ষ- তা বলার অপেক্ষা রাখেনা। আর যে ব্যক্তি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতিপক্ষ হয়, তার পরিণতি কী হবে তা-ও সুস্পষ্ট । কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়। ঐতিহাসিক নামদারি অনেকে কারবালার ট্রাজেডিকে ভিন্ন হাতে প্রবাহিত করার অপপ্রয়াস চালিয়েছে । সত্যকে মিথ্যা দিয়ে ঢাকার স্পর্ধা দেখিয়েছে। ইয়াযিদকে কালিমামুক্ত করে বড় বীর হিসেবে যাহির করার ঘৃণ্য ষড়যন্ত্র করেছে। তারা বলে, “ইমাম হােসাইনের শাহাদতে ইয়াযিদের সন্তষ্টি ও ভূমিকা ছিলনা। তাঁর শাহাদতের কারণে ইয়াযিদ খুবই অনুতপ্ত ও দুঃখবােধ করেছে। আমাদের কথা হচ্ছে, এ ক্ষেত্রে ইয়াযিদ যদি সত্যিই অনুতপ্ত হয়ে থাকে, তাহলে সে ইমাম হােসাইনের ঘাতকদের বিচার না করে উল্টো তাদেরকে পুরস্কৃত করল কেন? আসলে ইয়াযিদের এ দুঃখবােধ ছিল লােক দেখানাে কপট ভালবাসা। জালিমের মসনদ রক্ষার ঘৃণ্য কৌশল । নবী পরিবারের বিরুদ্ধে চরম বিদ্বেষের পরাকাষ্ঠা। রাজনৈতিক স্বার্থসিদ্ধির হীন অবলম্বন। এত কিছুর পরও ইয়াযিদের শেষ রক্ষা হয়নি। হযরত হােসাইনের শাহাদত ইতিহাসে ইয়াযিদের করুণ মৃত্যু ঘটিয়েছে।


শাইখুল ইসলাম ড. তাহের আল-কাদেরী হাদিসের আলােকে হযরত হাসানহেসাইন রাদিআল্লাহু আনহুমার মর্যাদা ও অবস্থান অতি সুন্দরভাবে তুলে ধরেছেন। যা পড়ে পাঠক তাঁদের সঠিক মর্যাদা ও অবস্থান সম্পর্কে অবগত হতে পারবেন। বইটি আহলে বাইতের প্রেমিকদের জন্য অতি গুরুত্বপূর্ণ বলে অনুবাদের উদ্যোগ নিয়েছি। বইটি আমরা যথাযথভাবে অনুবাদের চেষ্টা করেছি। তবে বিচারের ভার পাঠকের হাতে। ভুল-ত্রুটি অবহিত করলে আগামী সংস্করণে সংশােধন করা হবে। ইনশাআল্লাহ্।

সালামসহ মুহাম্মদ আবু তৈয়ব চৌধুরী প্রকাশক সজ্জরী পাবলিকেশন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ