কুরআন হাদীস ও হানাফী ফেকহার দৃষ্টিতে রমজান ও ঈদের চাঁদ pdf download

রমজানের ফাজায়েল ও মাসায়েল pdf, রোজার ফজিলত ও গুরুত্ব pdf, তাকওয়া অর্জনে মাহে রমজান pdf, রমজানের আমল pdf, রমজানের প্রস্তুতি pdf, রোজার মাসায়েল pdf, ধূলিমলিন উপহার রামাদান pdf, সিয়াম বিশ্বকোষ pdf, রমজানের ফাজায়েল ও মাসায়েল pdf, সিয়াম ও রমজান ফাযায়েল ও মাসায়েল, রোজার ফজিলত ও গুরুত্ব pdf, রমজানের প্রস্তুতি pdf, সিয়াম বিশ্বকোষ pdf, রমজানের আমল pdf, ধূলিমলিন উপহার রামাদান pdf, মুমিনের জীবনে রমাদান pdf,
  • বইয়ের নামঃ কুরআন হাদীস ও হানাফী ফেকহার দৃষ্টিতে রমজান ও ঈদের চাঁদ
  • লেখকঃ রমজানের বই pdf
  • বইয়ের পৃষ্ঠাঃ 82
  • বইয়ের ধরনঃ পিডিএফ
  • বইয়ের সাইজঃ 4.92 এমবি

ক্বায়িদে মিল্লাত শায়খুল মাশায়েখ হযরত আল্লামা হাফিজ আব্দুল করিম শায়খে কৌড়িয়া-এর অভিমত ও দোয়াঃ

চাঁদ দেখে রোযা রাখা এবং চাঁদ দেখে ঈদ করা যেমন ইসলামের একটি শাশ্বত বিধান তেমনি নিজ নিজ উদয়স্থলের চাঁদ দেখার উপর নির্ভর করাও আরেকটি বিধান। উভয় ক্ষেত্রেই হুজুরে আকরাম (সঃ) এর মহাবাণী বিদ্যমান রয়েছে। আমরা হানাফী মাযহাবের অনুসারী। আর হানাফী ফেকাহ এর সিদ্ধান্ত হচ্ছে প্রত্যকে যার যার দেশে চাঁদ দেখে রোযা রাখবে এবং চাঁদ দেখে ঈদ করবে। পাক ভারত উপমহাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশের হানাফী মাযহাব অনুসারী উলামায়ে কেরাম এর এ সিদ্ধান্ত যুগ যুগ ধরে চলে আসছে, যা সাধারণ মুসলমান বিনাবাক্যে মেনে আসছেন। সম্প্রতি কিছু সংখ্যক লোক নাকি এর খেলাফ ফতওয়া দেয়া শুরু করেছেন যা শুনে আমি অত্যন্ত মর্মাহত হয়েছি। ঐ সব মুফতীরা হানাফী মাযহাবের জাহিরে রেওয়ায়েতের উপর নির্ভর করে ফতওয়া দিয়ে হাজার হাজার মুসলমানের ফরজ রোজা নষ্ট করার কাজে আদাজল খেয়ে লেগেছেন।

স্নেহাস্পদ অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান ইমাম ও খতীব ওজনপার্ক জামে মসজিদ নিউইয়র্ক আমেরিকা কর্তৃক লিখিত কুরআন হাদীস ও হানাফী ফেকাহ এর দৃষ্টিতে রমযান ও ঈদের চাঁদ পুস্তিকাটিতে এ ব্যাপারে বিস্তারিত আলোচনা রয়েছে। কুরআন হাদীস ও হানাফী ফেকাহ এর আলোকে রুইয়তে হিলাল বা চাঁদ দেখা সম্পর্কে আমাদের পূর্বসূরী হানাফী আলেমদের মতামত এ কিতাবে ব্যক্ত করা হয়েছে ।

আশা করি রমযান ও ঈদের চাঁদ নিয়ে দেশে এবং বিদেশে হানাফী মাযহাব অনুসারী মুসলমানদের মধ্যে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা নিরসনে এ কিতাবটি যথেষ্ট সহায়ক হবে। রোযা এবং ঈদ এর ব্যাপারে আমাদের আকাবিরদের যে মত উক্ত বইটিতে প্রতিফলিত হয়েছে সে অনুসারে দেশ বিদেশের মুসলমানগণ তাদের রোযা এবং ঈদ পালন করবেন এটাই আমার কাম্য। আমি সর্বান্তকরনে দোয়া করি লেখকের এ পরিশ্রমকে আল্লাহ রাব্বুল আলামীন যেন কবুল করেন এবং তাঁর নাজাতের উছিলা করে দেন।
আমীন



কুরআন হাদীস ও হানাফী ফেকহার দৃষ্টিতে রমজান ও ঈদের চাঁদ - রমজানের বই pdf বিনামূল্যে ডাউনলোড করুন বা অনলাইনে পড়ুন। রমজানের বই pdf বিভাগ থেকে কুরআন হাদীস ও হানাফী ফেকহার দৃষ্টিতে রমজান ও ঈদের চাঁদ বাংলা বই। কুরআন হাদীস ও হানাফী ফেকহার দৃষ্টিতে রমজান ও ঈদের চাঁদ পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট (পিডিএফ) ফাইলের আকার 4.92 এমবি। আপনি যদি অনলাইন কুরআন হাদীস ও হানাফী ফেকহার দৃষ্টিতে রমজান ও ঈদের চাঁদ pdf download করতে চান তবে অনুগ্রহ করে ডাউনলোড বাটমে ক্লিক করার কিছু ক্ষন পর বই ডাউনলোড শুরু হয়ে যাবে ইনশাআল্লাহ ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ