যে গল্পে হৃদয় গলে সিরিজ pdf download ১-১৫ খন্ড একসাথে



“যে গল্পে হৃদয় গলে" বইটির সর্ব প্রথম নাম দিয়েছিলাম 'এসো গল্প দিয়ে চরিত্র সাজাই' বা 'এসো গল্প থেকে শিক্ষা নেই'। পরবর্তিতে মুরুব্বীদের সাথে পরামর্শ করে বইটির বর্তমান নাম রাখি। বর্তমান নামটি উক্ত দু’টি নামের চেয়ে বেশী আকর্ষণীয় ও পাঠকের হৃদয়ে গভীর রেখাপাত করবে এবং একে সবাই পছন্দ করবে তাতে কোন সন্দেহ নেই৷ তথাপি আমি কেন এর নাম 'এসো গল্প দিয়ে চরিত্র সাজাই’ বা এসো গল্প থেকে শিক্ষা নেই' রাখতে চেয়েছিলাম আর কেনই বা আমি এরূপ একটি বই রচনায় আগ্রহী হলাম সে সম্পর্কে দু'চারটি কথা না বললে আমার মনে হয় দীর্ঘ প্রায় চার বছর এত পরিশ্রম করে বইটি রচনা করার মূল উদ্দেশ্যই পাঠকের অজানা থেকে যাবে।

ডাউনলোড লিঙ্ক নিচে দেওয়া আছে...

মানুষের একটি স্বভাবজাত বৈশিষ্ট্য হল, তারা গল্প, কাহিনী, মর্মস্পর্শী ঘটনা ইত্যাদির প্রতি তুলনামূলকভাবে একটু বেশী আগ্রহী এগুলো তাদের শুনতে যেমন ভাল লাগে তেমনি পড়তেও ভাল লাগে। তবে লক্ষণীয় বিষয় হলো, যদি এসব গল্প কাহিনী অসত্য, বানোয়াট, অশ্লীল কিংবা চরিত্র বিধ্বংসী হয় তবে এতে সাময়িক আনন্দ লাভ হলেও এর ফলাফল ও পরিণতি অত্যন্ত খারাপ হয়। এগুলো মানুষকে অসভ্য, অমার্জিত ও চরিত্রহীন মানবরূপী পশুতে পরিণত করে। পক্ষান্তরে এগুলো যদি সত্য ও চরিত্র গঠনমূলক হয় এবং এতে আত্মশুদ্ধি ও উপদেশ গ্রহণের মত উপাদান থাকে তবে এগুলো তাদেরকে শুধু আনন্দই দেয় না বরং সাথে সাথে সত্য ও সুন্দরের প্রতি আকৃষ্ট করে; সৎ, চরিত্রবান ও আদর্শ মানুষরূপে গড়ে উঠতে সাহায্য করে। ফলে ধীরে ধীরে তারা লোভ-ক্রোধ, হিংসা-বিদ্বেষ, অহংকার ও পরনিন্দার ন্যায় মারাত্মক দোষগুলি থেকে মুক্ত হয়ে আল্লাহ ও রাসূলের প্রতি ভালবাসা, পরোপকার, পতিভক্তি, সততা, সত্যবাদিতা, বিশ্বস্ততা, খোদাভীরুতা, ইবাদতে একনিষ্ঠতা, পিতা-মাতার প্রতি আনুগত্য, সৃষ্টিজীবের প্রতি দয়া প্রভৃতি মানবীয় গুণে গুণান্বিত হতে থাকে।

আজ বেশ কয়েক বছর যাবত আমি একটি বিষয় গভীরভাবে লক্ষ্য করে আসছি যে, ধর্ম-কর্ম থেকে যারা দূরে শুধু তারাই নয়, মোটামুটি দীনদার লোকেরাও ঐসব বই পাঠে অনীহা প্রকাশ করে বা একটু পড়েই রেখে দেয় যেগুলো কেবল হালাল-হারাম, জায়েজ নাজায়েজ, করণীয় বর্জনীয় প্রভৃতি এ জাতীয় বিষয়গুলো দিয়ে পূর্ণ থাকে এবং এতে আনন্দ দানকারী, চিত্তাকর্ষক, মর্মস্পর্শী কিংবা হৃদয়বিদারক কোনো কথা বা গল্প কাহিনী না থাকে ৷

তাই এসব বিষয় নিয়ে গভীরভাবে চিন্তা ভাবনা করে এ সিদ্ধান্তে উপনীত হলাম যে, বর্তমান বাজারে নিছক আনন্দ দানকারী কিংবা চরিত্র বিনষ্টকারী হাজারো বইয়ের মোকাবেলায় আমাদেরকে এমন বই রচনা করা প্রয়োজন যেগুলো পড়ে একদিকে যেমন শিশু-কিশোর যুবক-যুবতী ও অন্যান্য ভাই-বোনেরা চিত্তবিনোদন ও আনন্দ লাভ করতে পারবে তেমনি অন্যদিকে এগুলো থেকে নৈতিক শিক্ষা ও চরিত্রগঠনমূলক বিভিন্ন উপাদানও খুঁজে পাবে। মোটকথা, নিছক আনন্দ দান নয় বরং এর মাধ্যমে জাতি চরিত্রবান ও আদর্শ মানুষ হওয়ার শিক্ষা গ্রহণ করবে এটাই আমার মূল উদ্দেশ্য।

তবে এই বই দ্বারা আমার উদ্দেশ্য পূরণে আমি কতটুকু সফল হয়েছি তার বিচারের ভার সম্মানিত পাঠকদের হাতেই অর্পণ করলাম।

কাঁচা হাতের লেখা মুদ্রণজণিত কারণে ভুলত্রুটি পরিলক্ষিত হওয়া অস্বাভাবিক কিছু নয়। এ ব্যাপারে আমাকে অবহিত করলে কিংবা বইটির মানোন্নয়নের জন্য কোনো পরামর্শ দিলে অবশ্যই তা কৃতজ্ঞতার সাথে সাদরে গৃহীত হবে।

আমার জীবন সঙ্গীনী উম্মে সাদিয়া এই বই লিখার ক্ষেত্রে আমাকে অনেক অনুপ্রেরণা ও উৎসাহ যুগিয়েছে। বলতে গেলে তার উৎসাহ উদ্দীপনাতেই বইটি আত্মপ্রকাশ করতে যাচ্ছে। দারুল উলূম দত্তপাড়া মাদরাসার শাইখুল হাদীস হযরত মাওলানা বশীর উদ্দীন, মাওলানা আলী আহমদ হুসাইনী, মাওলানা আব্দুল হালীম, মাওলানা ওয়াহীদুর রহমান, মাওলানা যাকারিয়া ও মাওলানা আসআদ সহ সংশ্লিষ্ট সকলের ঋণও আমি অকৃপণভাবে স্বীকার করছি যারা বইটির মানোন্নয়নের ব্যাপারে বিভিন্ন প্রকার পরামর্শ দিয়ে আমাকে চির কৃতজ্ঞ করেছেন। তাছাড়া আমার বন্ধুবর মাওলানা হুসাইন আহমাদের প্রতিও অনেক অনেক শুকরিয়া জ্ঞাপন করছি। যিনি বিভিন্ন সহযোগিতা ও পান্ডুলিপি কম্পোজের দায়িত্ব নিয়ে আমাকে কৃতার্থ করেছেন।

এ বইয়ের গল্প-কাহিনীগুলো যদি পাঠক ভাই-বোনদের হৃদয়ে সামান্যতমও রেখাপাত করতে সক্ষম হয় এবং এ থেকে শিক্ষা গ্রহণ করে তারা সুন্দর চরিত্র গঠনে অনুপ্রাণিত হন তাহলে আমি আমার শ্রম স্বার্থক হয়েছে বলে মনে করবো।

‘যে গল্পে হৃদয় গলে' গত ২০ নভেম্বর, ২০০২ আত্মপ্রকাশ করে। এক মাস শেষ না হতেই ২য়বার বইটি ছাপার তীব্র প্রয়োজনীয়তা দেখা দেয়। মনে হয়, হৃদয়ের সমস্ত দরদ নিয়ে লেখা এ বইটি আল্লাহ পাক কবুল করেছেন। কারণ, এত স্বল্প সময়ে ১ম সংস্করণের সমুদয় কপি শেষ হয়ে যাবে এবং পাঠক মহলে বইটি এত ব্যাপকভাবে সমাদৃত হবে তা কারো কল্পনায়ও আসেনি। এজন্য আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া।

যারা বইটি পড়ে উপকৃত হয়েছেন বলে জানিয়েছেন এবং এ ধরনের বই সকলেরই প্রয়োজন বলে মন্তব্য করেছেন তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। এ সংস্করণে মুদ্রণজনিত ভুল-ত্রুটিগুলো সংশোধন করা হয়েছে। বইটির ২য় খণ্ডের কাজও চলছে। আশা করি, ১ম খণ্ডের ন্যায় ২য় খণ্ডও আপনাদের ভাল লাগবে ।

পরিশেষে, লেখকের পক্ষ থেকে বিনীত আরজ এই যে, আপনারা এ বইয়ের গল্প-কাহিনীগুলো ঈমানের মজবুতী ও চরিত্র গঠনের নিয়তে বারবার পাঠ করবেন এবং এ বইটি যেন আল্লাহ তায়ালা কবুল করেন সেজন্য প্রত্যেক নামাযের পর দোয়াও করবেন। আল্লাহ আমাদের তাওফীক দিন ৷ আমীন ।

১-১৫ খন্ডের ডাউনলোড লিঙ্ক ক্লিক করলে ডাউনলোড শুরু হবঃ

  1.  যে গল্পে হৃদয় গলে (১)......  
  2. download
  3.  যে গল্পে হৃদয় গলে (২)...... 
  4. download
  5.  যে গল্পে হৃদয় গলে (৩)...... 
  6. download
  7.  যে গল্পে অশ্রু ঝরে...... 
  8. download
  9.  যে গল্প হৃদয় কাড়ে...... 
  10. download
  11.  যদি এমন হতাম...... 
  12. download
  13. ঈমানদীপ্ত কাহিনী...... 
  14. download
  15. অশ্রুভেজা কাহিনী...... 
  16. download
  17. যে গল্পে হৃদয় জুড়ে......
  18.   download
  19. যে গল্পে হৃদয় কাঁদে...... 
  20. download
  21. হারানো দিনের সোনালী কাহিনী......
  22. download
  23. হৃদয়স্পর্শী শিক্ষণীয় কাহিনী......... 
  24. downloa
  25. সাড়া জাগানো সত্য কাহিনী......... 
  26. download
  27. সোনালী সংসার (উপন্যাস)......... 
  28. download
  29. নারী জীবনের চমৎকার কাহিনী...... 
  30. download

বাকি গুলো দেওয়া হবে ... ধন্যবাদ

একটি মন্তব্য পোস্ট করুন

7 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ..আমার প্রিয় বইটি পেয়ে খুশি হলাম..

    উত্তরমুছুন
  2. মাশাআল্লাহ জাযাকাল্লাহ খায়ের

    উত্তরমুছুন
  3. আল্লাহ্ আপনাকে উত্তম প্রতিদান দিন

    উত্তরমুছুন