আ-সীরানে জামালে মুস্তাফা - ডঃ তাহের আল-কাদেরী

আ-সীরানে জামালে মুস্তাফা - ডঃ তাহের আল-কাদেরী

  • বইয়ের নামঃ আ-সীরানে জামালে মুস্তাফা
  • লেখকঃ ডঃ তাহের আল-কাদেরী
  • সনজরী পাবলিকেশন 
  • প্রথম প্রকাশঃ ২০১১
  • বইয়ের পৃষ্ঠাঃ ১০৪
  • বইয়ের ধরনঃ pdf download drive link
  • বইয়ের সাইজঃ ৭.৩৬ MB

আ-সীরানে জামালে মুস্তাফা - ডঃ তাহের আল-কাদেরী পিডিএফ বই বিনামূল্যে ডাউনলোড করুন বা অনলাইনে পড়ুন। ডঃ তাহের আল-কাদেরীর বিভাগ থেকে আ-সীরানে জামালে মুস্তাফা বাংলা বই। একটুখানি চাওয়া পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট (পিডিএফ) ফাইলের আকার ৭.৩৬ এমবি। আপনি যদি অনলাইন আ-সীরানে জামালে মুস্তাফা pdf download করতে চান তবে অনুগ্রহ করে ডাউনলোড বাটমে ক্লিক করুন এবং সাথে সাথে বই ডাউনলোড শুরু হয়ে যাবে ইনশাআল্লাহ ।

DOWNLOAD NOW

সাহাবায়ে কেরাম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অপূর্ব সৌন্দর্য উপভােগ করে নিজেদের চোখের পিপাসা নিবারণ করতেন, মনের প্রবল ক্ষুধা মিটাতেন এবং অন্তরে তৈরী করতেন গুল-বাগিছা। তাঁর পত্রি দর্শন লাভ করে। তারা শান্তি-স্বস্তি, আনন্দ-খুশী ও ঈমানের স্বাদ আস্বাদন করতেন। তাঁর চেহরা মুবারক দর্শন করে নিজেদের ক্ষুধা-পিপাসা নিবারণ করতেন। শুধু রাসূলুল্লাহ সাঙ্গাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রিসালাতের প্রতি নয়; বরং সত্তার প্রতিও ছিল তাদের হৃদয়ের অকৃত্রিম টান, ভালবাসা ও মুহাব্বত । রাসূলের ভালবাসায়। তারা নিজেদের সর্বস্ব বিলিয়ে দিতেও কুণ্ঠাবােধ করতেন না। পিতা-মাতা, সন্তান-সন্ততি ও আপন প্রিয়জনের মস্তক দ্বিখন্ডিত করে দিতেও দ্বিধাবােধ করতেন না। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের দরবার হতে গায়েব হলে তারা পানিহীন মাছের ন্যায় ছটফট করতেন।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের দরবার হতে কখনাে বিচ্যুতি তাদের কাম্য ছিলনা। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সত্তার প্রতি তারা এতটাই নিবেদিত ছিলেন যে, তিনি যে একদিন বিদায় নিবেন, কখনো এ কথার কল্পনাও করেননি। তাইতাে রাসূলের বিদায়ের সংবাদ শুনা মাত্রই উন্মুক্ত জনসমুদ্র ঘােষণা করলেন, যে ব্যক্তি একথা বলবে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মৃত্যুবরণ করেছেন, আমি তরবারি দিয়ে তার গান উড়িয়ে দেব। মহান সাহাবী আবদুল্লাহ বিন যাইদ তাে রাসূলের বিদায়ের সংবাদ শুনে আল্লাহ নিকট দৃষ্টিশক্তি নষ্ট করে দেয়ার জন্য দোয়া করেছিলেন। এই ছিল মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সাত্তার প্রতি অকৃত্রিম ভালবাসা। মােটকথা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সত্তার প্রতি অকৃত্রিম ভালবাসা ছাড়া তাঁর রিসালতের প্রতি ভালবাসা অসম্ভব। তাই আমাদের জন্য অত্যাবশ্যক, রাসূলের সত্তাকে প্রবলভাবে তালবাসা।

এ বিষয়ে পাকিস্তানের সুবিজ্ঞ ইসলামী চিন্তাবিদ ও দার্শনিক শাইখুল ইসলাম আল্লামা ড. তাহের আল-কাদেরী রচিত নামক বইটি খুবই চমৎকার বলে মনে করি। এতে তিনি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সত্তার প্রতি ভালবাসা সম্পর্কীত সাহাবাদের চল্লিশটি ঘটনা সমাবেশ ঘটিয়েছেন। আশা করি বইটি পাঠকদের মনে নবীপ্রেমের দ্যুতি প্রবলভাবে ছড়িয়ে দিবে।

বইটির ব্যাপক চাহিদা রয়েছে বলে অনুবাদের উদ্যোগ নিয়েছি এবং ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক আয়ােজিত বায়তুল মুকাররমস্থ ইসলামী বই মেলা উপলক্ষ্যে প্রকাশ করা হয়েছে। আমাদের বিশ্বাস বইটির মাধ্যমে সত্যানুন্ধানী পাঠকরা ব্যাপকভাবে উপকৃত হবে।

অনুবাদের ক্ষেত্রে আমরা মৌলিকতা বজায় রাখার নিরলস চেষ্টা চালিয়েছি। তবে বিচারের ভার পাঠকের হাতে। ভুল-ত্রুটি অবহিত করলে। আগামী সংস্করণে সংশােধনের প্রতিশ্রুতি রইল । ইনশাআল্লাহ।

সালামসহ
মুহাম্মদ আবু তৈয়ব চৌধুরী।
প্রকাশক সনজরী পাবলিকেশন


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ