ইমান ও ইসলাম - ড তাহের আল কাদেরী pdf

 



  • বইয়ের নামঃ ইমান ও ইসলাম
  • লেখকঃ ডঃ তাহের আল-কাদেরী
  • সনজরী পাবলিকেশন 
  • প্রথম প্রকাশঃ ২০১০
  • বইয়ের পৃষ্ঠাঃ ১১২
  • বইয়ের ধরনঃ pdf download drive link
  • বইয়ের সাইজঃ ৮.৫৯ MB

ইমান ও ইসলাম - ডঃ তাহের আল-কাদেরী পিডিএফ বই বিনামূল্যে ডাউনলোড করুন বা অনলাইনে পড়ুন। ডঃ তাহের আল-কাদেরীর বিভাগ থেকে ইমান ও ইসলাম বাংলা বই। একটুখানি চাওয়া পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট (পিডিএফ) ফাইলের আকার ৮.৫৯ এমবি। আপনি যদি অনলাইন ইমান ও ইসলাম pdf download করতে চান তবে অনুগ্রহ করে ডাউনলোড বাটমে ক্লিক করুন এবং সাথে সাথে বই ডাউনলোড শুরু হয়ে যাবে ইনশাআল্লাহ ।


ডাউনলোড

ইমান ও ইসলাম বইয়ের রিভিউ

মুসলমানের প্রাণ হচ্ছে ঈমান। প্রাণ ছাড়া যেমন গােটা শরীর অচল, ঈমান ছাড়া মুসলমানিত্ব তদ্রুপ অর্থহীন। ঈমান ছাড়া একজন মুসলমানের অস্তিত্ব হচ্ছে পানির ওপর ভাসমান শিকড়হীন শ্যাওলার ন্যায় । একজন সত্যিকার মুসলমান হিসেবে বেঁচে থাকার জন্য ঈমানের বিকল্প নেই। বিকল্প নেই ইসলামের । ঈমান ও ইসলাম শব্দদ্বয় ক্ষেত্রবিশেষ সমার্থক হলেও পরস্পর পৃথক অর্থের অবকাশ রাখে 

আমরা মুমিন ও মুসলিম হওয়ার দাবীদার । কিন্তু আমাদের মধ্যে অধিকাংশ লােক ঈমান-ইসলামের অর্থ প্রকৃতি, বাস্তবতা ও দাবীর ব্যাপারে অজ্ঞ। বিষয়গুলাে অজ্ঞাত থাকার কারণে আমাদের ঈমানের দাবী কতটুকু বাস্তবসম্মত, তা কি আমরা কখনাে ভেবে দেখেছি? এই অজ্ঞতার কারণে আমরা আমাদের যাবতীয় কর্মকান্ডে সৃষ্টি করেছি বিভাজন । শুধু নামাজ, রােজা, যাকাত, হজ্ব ইত্যাদিকে ইবাদত মনে করে অবশিষ্ট কাজকর্ম ও লেনদেনকে পার্থিব কাজ বলে চালিয়ে দিচ্ছি। অথচ ইসলাম হচ্ছে একটি পুণঙ্গি জীবন ব্যবস্থার নাম । 

এখানে মসজিদের বাইরে-ভিতরের সকল কাজ ইবাদত বিধায় সবগুলাে আল্লাহ ও তাঁর রাসূলের নির্দেশ অনুযায়ী সম্পাদন করতে হবে। পার্থিব অপার্থিব বিভাজন আমাদেরকে যে মুনাফেকির দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে, সে ব্যাপারে আমরা কতটুকু ওয়াকিফহাল? আলােচ্য বইয়ে এসব কিছুর উত্তর পাওয়া যাবে। শায়খুল ইসলাম , তাহের আল-কাদেরী রচিত “৮914" নামক বইটি এ বিষয়ে নির্যাস বলে মনে করি। বইটি আমাদের নিকট খুবই পছন্দ হওয়ার

কারণে অনুবাদের উদ্যোগ নিয়েছি। অনুবাদের ক্ষেত্রে আমরা মূল আবেদন রক্ষা করার চেষ্টা করেছি। তবে এ বিষয়ে বিচারের ভার পাঠকের হাতে । ভুল-ক্রটি অবহিত করলে আগামী সংস্করণে সংশােধনের প্রতিশ্রুতি রইল ।।

সালামসহ মুহাম্মদ আবু তৈয়ব চৌধুরী। প্রকাশক সনজরী পাবলিকেশন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ