ইসলামের বুনিয়াদী শিক্ষা - ডঃ তাহের আল-কাদেরী pdf

গুরুত্বপূর্ণ ইসলামিক বই সমূহ pdf, লেখক ভিত্তিক ইসলামী বই সমাহার, ড তাহের আল কাদেরী, ইসলামী বিশ্বকোষ ও আল হাদিস, কিতাবুল আকিব pdf download, ইসলামিক বইয়ের তালিকা pdf, ইসলামী বই ২০২১ পিডিএফ, ফতোয়ায়ে হানাফিয়া pdf download,

  • বইয়ের নামঃ ইসলামের বুনিয়াদী শিক্ষা
  • লেখকঃ ডঃ তাহের আল-কাদেরী
  • সনজরী পাবলিকেশন 
  • প্রথম প্রকাশঃ ২০০৯
  • বইয়ের পৃষ্ঠাঃ ৮৬
  • বইয়ের ধরনঃ pdf download drive link
  • বইয়ের সাইজঃ 5.28 MB

ইসলামের বুনিয়াদী শিক্ষা - ডঃ তাহের আল-কাদেরী পিডিএফ বই বিনামূল্যে ডাউনলোড করুন বা অনলাইনে পড়ুন। ডঃ তাহের আল-কাদেরীর বিভাগ থেকে ইসলামের বুনিয়াদী শিক্ষা বাংলা বই। একটুখানি চাওয়া পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট (পিডিএফ) ফাইলের আকার ৫.২৮ এমবি। আপনি যদি অনলাইন ইসলামের বুনিয়াদী শিক্ষা pdf download করতে চান তবে অনুগ্রহ করে ডাউনলোড বাটমে ক্লিক করুন এবং সাথে সাথে বই ডাউনলোড শুরু হয়ে যাবে ইনশাআল্লাহ ।

DOWNLOAD NOW

তাহরীকে মিনহাজুল কুরআন মানুষদেরকে ধর্মীয় দৃষ্টিভঙ্গিতে উজ্জীবিত এবং সাধারণ মানুষদেরকে ধর্মের ব্যাপারে অনুপ্রেরণা ও সজাগ করে তোলার জন্য জীবনের বিভিন্ন দিক ও বিভাগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মানবজীবনের পরিবর্তনের চাহিদাসমূহ এবং ক্রমবর্ধমান অগ্রগতির আলােকে ধর্মের প্রভাব ব্যক্তিজীবনের প্রতিটি পরতে পরতে পৌছিয়ে দেয়ার প্রয়ােজন একান্তভাবে অবলম্বনযোগ্য । ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর লিখিত প্রফেসর ড. মুহাম্মদ তাহের আল-কাদেরীর অনেক কিতাব বিদ্যমান। কিন্তু তা থেকে উপকৃত হওয়ার জন্য জ্ঞান থাকা জরুরি। কম শিক্ষিত বা অশিক্ষিত লােক সেসব কিতাব থেকে উপকৃত হতে পারবে না। 

এমতাবস্থায় ইসলামের প্রারন্ত্রিক জ্ঞান ও গণজাগরণের লক্ষ্যে কিছু ছােট পুস্তিকা তৈরি করা প্রয়ােজন, যাতে সমাজের কমশিক্ষিত, অর্ধশিক্ষিত লােক বিশেষভাবে নারীগণ ইসলামের একান্ত প্রয়ােজনীয় মৌলিক বিষয়গুলাে সম্পাদন করতে পারে। এ প্রয়ােজনীয়তাকে অনুভব করে শায়খুল ইসলাম প্রফেসর ড. মুহাম্মদ তাহের আলকাদেরী কর্তৃক ফরিদে মিল্লাহ রিসার্চ ইনস্টিটিউট মহিলা শাখা নামে প্রশিক্ষণ কর্মশালা প্রতিষ্ঠা করেন। এতে মিনহাজুল এবং ইয়ামন লীগের সম্মানিত ও অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিবর্গ সারাক্ষণ খেদমতে লিপ্ত আছেন। সাধারণ মানুষদের পবিত্র ইসলামের প্রাথমিক জ্ঞান ও মৌলিক কার্যাদি সম্পর্কে সম্যক জ্ঞানদানের জন্য সহজ সরল, পাল এবং সর্বসাধারণের বােধগম] করে প্রচারের জন্য প্রফেসর ড. মুহাম্মদ তাহের আলকাদেরীর লিখিত পুস্তক ইসলামের বুনিয়াদী শিক্ষা ও বিশ্বাস' প্রকাশিত হয় । 


রিসার্চ ইনস্টিটিউটের মহিলা শাখায় ঈমান এং ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর আলাদাভাবে কিতাব প্রকাশ করার প্রয়ােজনীয়তা গৃহিত হয়েছে। কিতাবের সম্পাদনার কাজে নিয়ােজিত সম্মানিত ব্যক্তিবর্গ প্রতিটি বিষয়ের ওপর প্রফেসর ড. মুহাম্মদ তাহের আলকাদেরী লিখিত কিতাবসমূহ থেকে সম্বােধন, শব্দচয়ন করেছেন। এরই ধারাবাহিকতায় সাধারণ মানুষের বােধগম্য হওয়ার দিকে বিশেষভাবে নজর রেখে ১০০ প্রশ্নের ধারাবাহিক উত্তরসহকারে এ কিতাবখানা প্রকাশিত হয়। যা পড়ে পাঠকরা শুধু ইসলামের প্রাথমিক জ্ঞান সম্পর্কে ধারণা লাভ করবে তা নয়, বরং পাঠকের হৃদয়ের ভেতরে আসা নানাবিধ প্রশ্নের উত্তরও মিলবে। 


এ কিতাবে ঈমানের বুনিয়াদী বিষয়ের ওপর বর্ণনার পাশাপাশি ঈমানে মুজমাল, মুফাস্সাল, আল্লাহপাকের গুণাবলী এবং রাসুল, কিতাব, আখিরাত, খতমে নবুয়াত ও ফেরেশতাদের ওপর ঈমান এবং তকদিরের ওপর বিশ্বাসসহ ঈমানের প্রয়োজনীয় বিষয়াদী সংকলন করা হয়েছে এবং আমলে জিন্দেগীর ক্ষেত্রে আল্লাহ-রাসুল ও কুরআনের সাথে সম্পর্কের বর্ণনাও করা হয়েছে। আর বর্তমান যুগে ঈমান নিয়ে ফেতনা সৃষ্টির বিষয়েও কিতাবে আলােচনা করা হয়েছে। আশা রাখি, সম্মানিত পাঠকমহল কিতাবটি পড়ে জ্ঞান এবং আমলের দিক দিয়ে অগ্রগতি সাধন করবেন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ